বুধবার, ৩০ সেপ্টেম্বর ২০২০, ০৯:৩২ অপরাহ্ন

ভান্ডারিয়ায় বিদ্যুৎপৃষ্ট হয়ে দুই শ্রমিকের মৃত্যু

ভান্ডারিয়ায় বিদ্যুৎপৃষ্ট হয়ে দুই শ্রমিকের মৃত্যু

তরিকুল ইসলাম শামীমঃ
পিরোজপুরের ভান্ডারিয়ায় বিদ্যুৎপৃষ্ট হয়ে দুই শ্রমিকের মৃত্যু হয়েছে। মৃত্যু শ্রমিকরা হল- উপজেলার ইকরি গ্রামের হারুন খানের ছেলে আল আমিন (৩৫) ও দক্ষিন ইকরি গ্রামের সেরেজতালী মাতুব্বরের ছেলে ইব্রাহিম মাতুব্বর (৪৫)। আজ বৃহস্পতিবার সকাল ৯ টার দিকে উপজেলার ইকরি গ্রামে এ ঘটনা ঘটে। এ সময় শ্রমিকদ্বয় ঐ গ্রামের মোল্লা বাড়ি সংলগ্ন খলিলুর রহমানের একটি পুকুরে লোহার রড দিয়ে কচুরীপানা পরিস্কার করতে ছিল। কাজ করার সময় অসাবধানতা বশত: পুকুরের উপর দিয়ে যাওয়া পল্লী বিদ্যুৎ লাইনে লোহার রড ষ্পর্শ হয়ে ঘটনাস্থলেই তাদের মৃত্যু হয়। খবর পেয়ে ভান্ডারিয়া ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে গিয়ে পুকুর থেকে লাশ উদ্ধার করে।

স্থানীয় ইকড়ি ইউপি চেয়ারম্যান মো. হুমায়ুন কবির দুর্ঘটনার বিষয়টি নিশ্চিত করে জানান, পল্লী বিদ্যুতের এ লাইনের তার পুকুর ছুঁই ছুঁই অবস্থায় স্থপন করায় দুই দুই দিনমজুর এ দুর্ঘটনার শিকার হয়েছেন । এ ঝুঁকিপূর্ন বৈদ্যুতিক লাইন নিরাপদ দূরত্বে স্থাপনের বিষয়ে এলাকাবাসি দাবি জানিয়েছেন।
এ বিষয়ে ভান্ডারিয়া পল্লী বিদ্যুতের এজিএম লিটন চন্দ্র দে জানান, দুর্ঘটনার বিষয়টি শুনেছি তবে এ লাইনটি মঠবাড়িয়া উপজেলার সাফা এলাকা থেকে নিয়ন্ত্রণ করা হয়। কিবষয়টি সরেজমিনে দেখার জন্য ওই দপ্তরে জানানো হয়েছে।
ভান্ডারিয়া থানার ওসি তদন্ত ফরিদ হোসেন দুর্ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, এ ঘটনায় ভা-ারিয়া থানায় একটি অপমৃত্যু মামলা দায়ের করা হবে। মৃত দুই দিন মজুরের পরিবারের পক্ষ হতে অভিযোগ দায়ের করলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

এখান থেকে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2019 ActionBD24.com
Design & Developed BY ThemesBazar.Com