মঙ্গলবার, ১৫ সেপ্টেম্বর ২০২০, ০৭:৪৬ অপরাহ্ন

করোনা আক্রান্ত বাংলাদেশি শ্রমিকের জীবন সঙ্কটে, জানতোই না পরিবার

করোনা আক্রান্ত বাংলাদেশি শ্রমিকের জীবন সঙ্কটে, জানতোই না পরিবার

বাংলাদেশি পাঁচজন শ্রমিক সিঙ্গাপুরে থাকা অবস্থায় করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে একজন গত বুধবার হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন। অন্যরা এখনো হাসপাতালে চিকিৎসাধীন আছেন। ওই চারজনের মধ্যে একজনের অবস্থা গুরুতর।

জানা গেছে, বাংলাদেশি একজন শ্রমিক (৩৯) গত ৮ ফেব্রুয়ারি করোনাভাইরাস পরীক্ষা করাতে গিয়ে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন। তার মধ্যে করোনাভাইরাসের লক্ষণ দেখা দেয় ১ ফেব্রুয়ারি। ৩ ফেব্রুয়ারি স্থানীয় ক্লিনিক থেকে চিকিৎসা নেন তিনি। পরে চাংগি জেনারেল হাসপাতাল থেকে ৫ ফেব্রুয়ারি আবারো চিকিৎসা নেন।

অবস্থার উন্নতি না হলে ৭ ফেব্রুয়ারি আবারো ডাক্তার দেখাতে যান। ওই দিনই তিনি নিবিড় পরিচর্যাকেন্দ্রে ভর্তি হন। এরপর গত তিন সপ্তাহ ধরে ন্যাশনাল সেন্টার ফর ইনফেকটিয়াস ডিসিসে চিকিৎসাধীন আছেন।

স্ট্রেইটস টাইমসের এক প্রতিবেদনে গতকাল বুধবার বলা হয়েছে, ওই শ্রমিকের স্ত্রী গর্ভবতী। সন্তান প্রসবের সময় হয়ে এসেছে। গত বছরের জুন মাসে সর্বশেষ স্বামীল সঙ্গে দেখা হয়েছে বাংলাদেশে থাকা স্ত্রীর। তার স্ত্রীর প্রত্যাশা, স্বামী সুস্থ হয়ে বাড়ি ফিরে আসবে।

গত ৭ ফেব্রুয়ারি সর্বশেষ স্ত্রীর সঙ্গে কথা হয়েছে ওই ব্যক্তির। তারপর থেকেই তিনি হাসপাতালে ভর্তি আছেন। এ অবস্থায় পরিবারের কারো সঙ্গে যোগাযোগ করেননি। তার স্ত্রী বলছেন, স্বামী তাকে নিজের পরিস্থিতির কথা জানাননি। সাধারণ সর্দি-জ্বরে আক্রান্ত থাকার কথা বলেছেন।

এমনকি ওই নারী জানেন যে, সিঙ্গাপুরে থাকা তার স্বামীর চাচাতো ভাই করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। পরে সেই চাচাতো ভাই তাকে জানিয়েছেন, তার স্বামী গুরুতর অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন আছেন। সেসব কথা শুনে ওই নারী হতবাক হয়ে গেছেন এবং এখনো বুঝতে পারছেন না যে কী ঘটছে।

স্ট্রেইট টাইমসের প্রতিবেদনে বলা হয়েছে, ওই ব্যক্তির অবস্থার অবনতি ঘটছে। শ্বাসকষ্ট থেকে শুরু করে কিডনির সমস্যায় ভুগছেন। এছাড়া তার নিউমোনিয়া হয়েছে।

এখান থেকে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2019 ActionBD24.com
Design & Developed BY ThemesBazar.Com