রবিবার, ১৩ সেপ্টেম্বর ২০২০, ০২:৫৪ অপরাহ্ন

ইতালি থেকে ফিরছেন শতাধিক বাংলাদেশি, কোয়ারেন্টাইন অনিশ্চয়তায়?

ইতালি থেকে ফিরছেন শতাধিক বাংলাদেশি, কোয়ারেন্টাইন অনিশ্চয়তায়?

ভয়াবহভাবে করোনাভাইরাসে আক্রান্ত দেশ ইতালি থেকে শতাধিক বাংলাদেশি দেশে ফিরছেন বলে জানা গেছে। ইতালির ভেনেতো রিজিওন থেকে ভেনিস এয়ারপোর্ট হয়ে এমিরাতের শেষ ফ্লাইট যোগে তারা বাংলাদেশে ফিরছেন বলে ইতালির গণমাধ্যম লিখেছে।

এমিরাত এয়ারলাইনসের দুবাই-ঢাকা ফ্লাইটের ব্যাপারে খোঁজ নিয়ে জানা গেছে, শনিবার ফ্লাইট রয়েছে তিনটি।  EK 582 ফ্লাইটটি ছাড়বে রাত ১:৪৫ এ, সকাল ৮:১০ এ এসে পৌঁছাবে।  EK 586 ফ্লাইটটি ছাড়বে সকাল ১০:৩০ এ ছেড়ে ৪:৫৫ এ পৌঁছাবে। EK 584 ফ্লাইটটি ছাড়বে বিকাল ৪:৪৫ এ, রাত ১১:০০ পৌঁছাবে।

এদিকে ফেসবুকে অনেকে আশঙ্কা ব্যক্ত করে লিখছেন, ইতালিফেরত এই প্রবাসীদের কোয়ারেন্টাইন-এ নাও নেয়া হতে পারে। ইতিমধ্যে তারা দেশে এসে যার যার বাড়ির দিকে রওয়ানা দিয়েছেন এমনও দাবি করছেন কেউ কেউ।

‘লা নোভা’ গণমাধ্যম নিউজের সঙ্গে ভিডিও দিয়েছে। ভিডিওতে দেখা গেছে, যাত্রীরা বিমানে আরোহন করে বসেছেন। ইতালি ভাষায় লেখা প্রতিবেদনটিতে বলা হয়, বাংলাদেশিরা দুবাই হয়ে দেশে ফিরবেন।

এদিকে এ বিষয়ে কামরুল হাসান মামুন নামে ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষক সামাজিক যোগাযোগ মাধ্যমে লিখেছেন, এবার যদি সত্যি সত্যি সরকার আন্তর্জাতিক মানের কোয়ান্টেইন না করে তাহলে ডিসেস্টর হওয়ার সম্ভবনা দেখছি। এটা খুব সিরিয়াস ব্যাপার।’

যোগাযোগ করা হলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের পদার্থবিজ্ঞান বিভাগের অধ্যাপক রাতে কালের কণ্ঠকে বলেন, ইতালিফেরত এই প্রবাসীরা যার যার বাড়ি চলে গেছেন বলে শোনা যাচ্ছে। তারা সম্ভবত পৌঁছাননি এ তথ্য দিলে তিনি বলেন, তাইলে তো আরো ভাল। কর্তৃপক্ষ গণমাধ্যম সূত্রে জেনে কোয়ারেন্টাইন এখন হয়তো নিশ্চিত করবে।

এর আগে সামাজিক যোগাযোগ মাধ্যমে তিনি আরো বলেন, এই মানুষগুলার কি নিজেদের পরিবার পরিজনের প্রতি মায়া নাই? দেশের মানুষজনের প্রতি মায়া নাই। ওই রকম একটি উন্নত চিকিৎসার দেশ ছেড়ে ওখান থেকে করোনা ভাইরাস নিয়ে আসার কোন মানে হয়?

নিউজ ভিডিওটির লিংক

https://video.nuovavenezia.gelocal.it/dossier/coronavirus-in-veneto/venezia-centinaia-di-bengalesi-scappano-dal-veneto-con-l-ultimo-volo-della-emirates/123053/123526?fbclid=IwAR2SvLtY-_N88GBQ551sGZm1PXBrewyaYNzThmLam2hq-__bchcQFKKTzDA

এখান থেকে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2019 ActionBD24.com
Design & Developed BY ThemesBazar.Com