বুধবার, ২৭ জানুয়ারী ২০২১, ০৪:১৬ পূর্বাহ্ন

পুকুর থেকে বিড়ালের মাছ শিকার

পুকুর থেকে বিড়ালের মাছ শিকার

ইন্দুরকানী (পিরোজপুর) প্রতিনিধি:
ভরা পুকুর থেকে প্রায়ই মাছ শিকার করছে পোষ্য বিড়াল। শুনতে বেশ অবাকই লাগছে তাই না! তাও যদি আবার হয় এক কেজি ওজনের মাছ। তাহলে তো কোন কথাই নেই! রীতিমত অবাক হবারই বিষয়। হাঁ, ঘটনাটি একটু বিস্ময়কর হলেও পুরোপুরিই সত্য! আর এমনই ঘটনা ঘটেছে পিরোজপুরের ইন্দুরকানী উপজেলার দক্ষিন ইন্দুরকানী গ্রামের সাংবাদিক শাহাদাত বাবুর নিজ বাড়িতে।
বাবু এ প্রতিবেদককে জানান, গতকাল ২৫ অক্টোবর রবিবার সকালে তার বাসার একটি পোষ্য বিড়াল বাড়ির ভরা পুকুরের এক কোণ থেকে এক কেজি ওজনের একটি মিরর কাপ শিকার করে। মাছটি পুকুরের এক কোণে পানির উপরে ভাসতে ছিল। মাছটি ভাসতে ভাসতে পুকরের এক কোণে চলে আসায় পূর্ব থেকে ওৎপেতে থাকা বিড়ালটি খপ করে ধরে ফেলে। এরপর পুকুর থেকে মাছটিকে মুখে করে উপরে তুলে নিয়ে আসে বড়ালটি। আর এ পুরো দৃশ্যটি চোখে পড়ে সাংবাদিক বাবুর।
তিনি আরো জানান, তাদের বাসায় দুটি পোষ্য বিড়াল রয়েছে। এরমধ্যে একটি বিড়াল প্রতিদিনই পুকুরের এক কোণে নিদৃষ্ট সমতল নিচু জায়গায় মাছ শিকারের জন্য দীর্ঘ সময় চুপটি করে বসে থাকে। তাদের পুকুরে বিভিন্ন প্রজাতির চাষকৃত মাছ সহ অসংখ্য কৈই মাছ রয়েছে। মাছ গুলো যখন পুকুরের পাশে ঘোরাফেরা করে তখন সুযোগ বুঝে শিকার করে ফেলে বিড়ালটি। এভাবে বিড়ালটি এবছর প্রায় অর্ধ শতাধিক কৈই মাছ সহ বিভিন্ন প্রজাতির ছোট মাছ শিকার করেছে বলে তার ধারনা। তবে গতকাল রবিবারই প্রথম বিড়ালটি এক কেজি ওজনের কোন বড় মাছ শিকার করল।

এখান থেকে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2019 ActionBD24.com
Design & Developed BY ThemesBazar.Com