মঙ্গলবার, ১৯ জানুয়ারী ২০২১, ০২:২২ অপরাহ্ন

বাসে অগ্নিসংযোগ: বিএনপির ৬৫ নেতাকর্মীর জামিন বহাল

বাসে অগ্নিসংযোগ: বিএনপির ৬৫ নেতাকর্মীর জামিন বহাল

রাজধানীতে বাসে অগ্নিসংযোগের ঘটনায় দায়ের বিভিন্ন থানার মামলায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়সহ দলটির ৬৫ নেতাকর্মীকে হাইকোর্টের দেওয়া জামিন বহাল রেখেছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ।

প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনসহ চার বিচারপতির আপিল বেঞ্চ বৃহস্পতিবার তাদের জামিন বহাল রাখেন।
আদালতে বিএনপি নেতাদের পক্ষে শুনানি করেন আইনজীবী নিতাই রায় চৌধুরী ও ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিশ্বজিৎ দেবনাথ।

পরে আইনজীবী রুহুল কুদ্দুস কাজল বলেন, রাজধানীর বিভিন্ন থানায় করা সাতটি মামলায় ৬৫ জনকে হাইকোর্টের দেওয়া জামিন বহাল রেখেছেন আপিল বিভাগ।

গত ১৮ নভেম্বর হাইকোর্টের বিচারপতি হাবিবুল গণি ও বিচারপতি রিয়াজ উদ্দিন খানের বেঞ্চ ৫ জানুয়ারি পর্যন্ত আসামিদের জামিন দেন। এরপর রাষ্ট্রপক্ষ হাইকোর্টের আদেশ স্থগিত চেয়ে আপিলে আবেদন করে। এরই পরিপ্রেক্ষিতে আপিল বিভাগ রাষ্ট্রপক্ষের আবেদনটি খারিজ করে দিলেন।

গত ১২ নভেম্বর ঢাকা-১৮ আসনের উপনির্বাচনের দিন বিকালে ঢাকার বিভিন্ন স্থানে ১০টির বেশি গাড়িতে আগুন দেওয়া হয়। ওই ঘটনায় বিভিন্ন থানায় মামলা হয়। এসব মামলার আসামি বিএনপির কয়েকশ’ নেতাকর্মী।

এর মধ্যে সাতটি মামলায় অন্যদের সঙ্গে আসামি করা হয়েছে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, ঢাকা দক্ষিণ সিটিতে মেয়র পদে নির্বাচন করা ইশরাক হোসেন এবং ঢাকা-১৮ উপনির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করা এস এম জাহাঙ্গীর হোসেনকে।

এখান থেকে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2019 ActionBD24.com
Design & Developed BY ThemesBazar.Com