মঙ্গলবার, ১৯ জানুয়ারী ২০২১, ০৫:২৭ পূর্বাহ্ন

বঙ্গবন্ধু ম্যারাথনে সেরা মরক্কোর হিসাম ও কেনিয়ার এডিউন

বঙ্গবন্ধু ম্যারাথনে সেরা মরক্কোর হিসাম ও কেনিয়ার এডিউন

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষ্যে ঢাকায় অনুষ্ঠিত হয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন-২০২১। এই ম্যারাথনে দেশ বিদেশের ২০০ দৌড়বিদ অংশ নেন। হাফ ম্যারাথনে প্রথম হয়েছে কেনিয়ার এডিউন, দ্বিতীয় হয়েছে বাহারাইনের তাউহিদ, তৃতীয় হয়েছে স্পেনের আলফাজ আজিজ। এদিকে ফুল ম্যারাথনে প্রথম হয়েছেন মরক্কোর হিসাম।

রবিবার (১০ জানুয়ারি) ভোর ৬টায় বনানীর আর্মি স্টেডিয়াম থেকে শুরু হয়ে রাজধানীর হাতিরঝিলে গিয়ে শেষ হয় এই ম্যারাথন।
এই ম্যারাথনের আয়োজন করে জাতির পিতা বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটি, সশস্ত্র বাহিনী বিভাগ, বাংলাদেশ অ্যাথলেটিক্স ফেডারেশন ও বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশন।

বাংলাদেশসহ এই ম্যারাথনে ফ্রান্স, কেনিয়া, ইথিওপিয়া, বাহরাইন, বেলারুশ, ইউক্রেন, মরক্কো, মালদ্বীপ, নেপাল, ভারত, লেসেথো ও স্পেন থেকে এসে দৌড়বিদরা অংশ নিয়েছেন। বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন- ২০২১ এর ফুল ম্যারাথন, হাফ ম্যারাথন এবং ডিজিটাল ম্যারাথন ক্যাটাগরিতে লড়েছেন দেশি-বিদেশি দৌড়বিদরা। ৪২ দশমিক ১৯৫ কিলোমিটার দীর্ঘ ফুল ম্যারাথনে দেশি-বিদেশি ১০০ জন দৌড়বিদ লড়েছেন। এরপর ২১ দশমিক ৯৭ কিলোমিটার দীর্ঘ হাফ ম্যারাথনে অংশ নিয়েছেন আরও ১০০ জন দৌড়বিদ। বিদেশি দৌড়বিদদের মধ্যে ১৭ জন লড়েছেন ‘এলিট’ শ্রেণিতে, আর ১২ জন লড়েছেন ‘সাব এলিট’ শ্রেণিতে।

এখান থেকে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2019 ActionBD24.com
Design & Developed BY ThemesBazar.Com