বৃহস্পতিবার, ০৪ মার্চ ২০২১, ০১:৫৩ পূর্বাহ্ন

পেট্রাপোল-বেনাপোল বন্দরে আজ আমদানি-রপ্তানি বন্ধ

পেট্রাপোল-বেনাপোল বন্দরে আজ আমদানি-রপ্তানি বন্ধ

ভারতের প্রজাতন্ত্র দিবসের সরকারি ছুটি থাকায় আজ মঙ্গলবার (২৬ জানুয়ারি) সকাল থেকে বেনাপোল ও পেট্রাপোল বন্দর দিয়ে ভারত-বাংলাদেশের মধ্যে আমদানি-রপ্তানি বন্ধ রয়েছে।

এর ফলে দুই দেশের সীমান্তে আমদানি-রপ্তানি পণ্য নিয়ে শত শত পণ্যবাহী ট্রাক আটকা পড়েছে। তবে বেনাপোল কাস্টমস হাউস ও বন্দরে কাজকর্ম স্বাভাবিক রয়েছে। পাসপোর্টযাত্রী যাতায়াতও রয়েছে স্বাভাবিক।

ভারতের পেট্রাপোল সিঅ্যান্ডএফ স্টাফ ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক কার্ত্তিক চক্রবর্তী বলেন, মঙ্গলবার ভারতের প্রজাতন্ত্র দিবসের সরকারি ছুটি থাকায় এ পথে কোনো আমদানি-রপ্তানি হবে না। আগামীকাল বুধবার (২৭ জানুয়ারি) সকাল থেকে পুনরায় আমদানি-রপ্তানি কার্যক্রম চলবে।

বেনাপোল চেকপোস্ট কাস্টমস কার্গো শাখার রাজস্ব কর্মকর্তা শহিদুল ইসলাম জানান, পেট্রাপোল বন্দর ব্যবহারকারীরা প্রজাতন্ত্র দিবসের ছুটিতে থাকায় আজ মঙ্গলবার দুই দেশের মধ্যে আমদানি-রপ্তানি বন্ধ রয়েছে। আগামীকাল বুধবার সকাল থেকে পুনরায় আমদানি-রপ্তানি চলবে। সীমান্ত বাণিজ্য বন্ধ থাকার কারণে উভয় সীমান্তে শত শত পণ্যবাহী ট্রাক আটকা পড়েছে । বেনাপোল কাস্টম হাউসে সকল কার্যক্রম স্বাভাবিক রয়েছে।

বেনাপোল স্থলবন্দরের উপ-পরিচালক (ট্রাফিক) মামুন কবির তরফদার বলেন, ‘আমদানি-রপ্তানি বন্ধ থাকলেও বেনাপোল বন্দরের অভ্যন্তরে পণ্য লোড ও ভারতীয় ট্রাক থেকে পণ্য আনলোড চলবে।’

এখান থেকে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2019 ActionBD24.com
Design & Developed BY ThemesBazar.Com